Header Ads

বড় ফাইল ট্রানফার করুন 1মিনিটে গুগল শেয়ার ইট দিয়ে।। Files by Google: Clean up space on your phone


হাই ভিউয়ার্স কেমন আছেন সবাই আশা করি সবাই ভালোই আছেন আমিও তোমাদের দোয়ায় ভালই আছি। অনেকদিন যাবত আমি কোন পোস্ট করি নাই কারণ আমার ডিগ্রীর ফাইনাল এক্সাম ছিল। এখন থেকে চেষ্টা করবো নিয়মিত পোস্ট করার। আজকে পোস্টের বিষয় হচ্ছে কিভাবে আমরা বড় বড় ফাইল এক ফোন থেকে অন্য ফোনে ট্রান্সফার করবো?
ফাইল ট্রান্সফার করার জন্য আমরা হয়তো সবাই শেয়ারইট অ্যাপসটি ব্যবহার করে থাকি কিন্তু এই শেয়ার ইট এর বিরক্তিকর এড এর ঝামেলায় অনেকে বিরক্ত ফিল করি বিরক্তি ফিল করে অনেকেই আবার শেয়ারইট ব্যবহার করেনা। তাই আজ আমি গুগলের একটি শেয়ারইট অ্যাপস আপনাদের মাঝে শেয়ার করব। সবাই মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়বেন তাহলে এটুজেট বুঝতে পারবেন। গুগলের এই শেয়ারইট এর মাধ্যমে আমাদের তিনটি উপকার হবে যা আমরা একটি অ্যাপস এর মাধ্যমে করতে পারি।
  • Shareit
  • File manager 
  • Junk files delete 
আমরা এই তিনটি কাজ করতে পারি একটি অ্যাপস দিয়ে। এই তিনটি কাজ করার জন্য আমাদের হয়তো আলাদা আলাদা অ্যাপস ব্যবহার করা হতো। গুগলের এই অ্যাপসটি খুবই চমৎকার লেগেছে আমার কাছে তাই সবার মাঝে শেয়ার করা। অ্যাপসটির সাইজ হচ্ছে 5mb, গুগল প্লে স্টোর থেকে অ্যাপস টি ডাউনলোড করতে পারেন। Go Files লিখলে অ্যাপসটি প্রথমেই পেয়ে যাবেন। অথবা আমার লিংক থেকে ডাউনলোড করতে পারেন। 

তাহলে শুরু করা যাক কিভাবে অ্যাপসটি ব্যবহার করবেন?



সবকিছু পারমিশন দিয়ে অ্যাপস টি ওপেন করুন। স্ক্রিনশট অনুযায়ী ক্লিয়ার এ ক্লিক দিয়ে জাংক ফাইল ডিলিট করে দিন।

তারপর স্ক্রিনশট অনুযায়ী ক্লিয়ার  করে দিন।

তারপর দেখুন আস্তে আস্তে কিলার হয়ে যাবে।

ফাইল ম্যানেজার ইউজ করার জন্য আমরা অনেকেই অনেক ধরনের ফাইল মেনেজার অ্যাপস ব্যবহার করে থাকি কিন্তু এই অ্যাপটির মাধ্যমে ফাইল ম্যানেজার ইউজ করতে পারেন এখানে ব্রাউজার এ ক্লিক দিয়ে অল ফাইল ম্যানেজার এ ক্লিক করতে পারেন সবকিছু পেয়ে যাবে। 

স্ক্রিনশট ফলো করুন সবকিছু দেখতে পারবেন

তারপর আমাদের আসল কাজটি হচ্ছে শেয়ারইট এটি অন্য শেয়ারইট এর মতই। যেভাবে আমরা সাধারণত শেয়ারইট ফাইল ট্রান্সফার করে থাকি সেই শেয়ারইট এর মতই কিন্তু এটি একটি ভুল রয়েছে এখান থেকে আপনারা চাইলে দ্রুত ফাইল ট্রান্সফার করতে পারেন বড় ফাইল। ফাইল ট্রান্সফার করার জন্য আপনাকে সেন্ড করতে হবে। যে কোন ফাইল আপনার ফোনে আনার জন্য আপনাকে রিসিভ করতে হবে। নিশ্চয়ই আমার পোস্টটি সবাই মনোযোগ সহকারে পড়ে থাকলে সবকিছু বুঝে যাবেন।

ধন্যবাদ বন্ধুরা আজকের পোস্ট এখানেই শেষ দেখা হবে পরবর্তী কোন নতুন পোস্ট নিয়ে।

আর যদি পোস্টে কোন অসুবিধা হয় তাহলে এই ভিডিওটি দেখে সম্পূর্ণ ক্লিয়ার ভাবে  বুঝতে পারেন।
ভিডিও লিংক

No comments

Powered by Blogger.