Header Ads

সফল ইউটিউবার হওয়ার জন্য প্রয়োজনীয় টিপস।।। একজন নতুন ইউটিউবার কিভাবে সফলতা পাবে।।।

আলহামদুলিল্লাহ!!!!!

নতুন ইউটিউবারদের জন্যে ছোট্ট অনুপ্রেরণা 💚💚💚💚



৩০ দিনের যায়গায় মাত্র দুই দিনেই মনিটাইজেশন এপ্রোভড আমার চ্যানেলের এবং প্রথম মাসেই ১০০ ডলার ইনকাম!! কীভাবে সম্ভব????

নতুন ইউটিউবারদের উদ্দেশ্যে :-

আজকে আমি আমার সকল অভিজ্ঞতা আপনাদের কাছে শেয়ার করব এবং গুরুত্বপূর্ণ ১৫-২০ টা টিপস দেব যেগুলো জানার পর আপনার মোটামুটি ইউটিউব সম্পর্কে আর তেমন কোন প্রশ্ন থাকবেনা।।

প্রথমেই বলি মাত্র ২ দিনে আমার চ্যানেল মনিটাইজেশন অন হওয়ার কারন।।

আমার চ্যানেলের প্রায় ১০০+ ভিডিও এবং সিংগেল একটা ভিডিওতেও কোন কপিরাইট ক্লেইম বা স্ট্রাইক নেই।। এছাড়া প্রত্যেকটা ভিডিওতে রয়েছে আমার নিজ ভয়েসএবং আমি মূলত টেকনোলজিস ইউটিউব ভিডিও নিয়ে কাজ  করে থাকি।। তো কপিরাইট এবং ইউটিউবের রোলস বেপারে আমি অলটাইম সতর্ক থাকি।। তো এসব কারনেই ইউটিউব আমার চ্যানেলটি দুইদিনেই মনিটাইজ এপ্রোভ করতে বাধ্য হয়।।

নতুন ইউটিউবারদের জন্যে কিছু গুরুত্বপূর্ণ টিপস

আপনারা যারা কাজ করছেন বা করতেছেন তারা ভালোভাবে কাজ করুন স্টেন্ডার্ড মানের কাজ করুন।। ভালোভাবে ভিডিও র‍্যাংক করান, কপিরাইট থেকে দূরে থাকুন,, ভালো করে এডিট করুন।।স্লাইড ভিডিও না বানানোর চেষ্টা করুন,,স্লাইড ভিডিও করেও মনিটাইজ পাওয়া যায় তবে না করাই ভালো।।। এবং আপনি যে কাজে পারদর্শী সেই কাজের উপর ভিডিও বানান।।

কোন কোন ভিডিওতে মনিটাইজ পাওয়া যায়
ইউটিউব এর কিছু ক্যাটাগরি রয়েছে এগুলা থেকে যেকোন একটির ওপরে ভিডিও বানাতে পারেন।
যেমন নিউজ টেকনোলজি ভিডিও ইন্টারটেনমেন্ট ভিডিও শর্ট ফিল্ম ফানি ভিডিও নিজেও অডিও দিয়ে ভিডিও মিউজিক ভিডিও নিজকন্ঠে ইত্যাদি ভিডিওতে ইউটিউব মনিটাইজেশন। এগুলাতে তাড়াতাড়ি মনিটাইজেশন পাওয়া যায়।

কি কি যন্ত্রপাতি এবং এডিটর বাধ্যতামূলক ভাবে প্রয়োজন:-

একটি মোবাইল,একটি ট্রাইপড এবং একটি Boya M1 মাইক্রোফোন দিয়ে কাজ শুরু করতে পারেন।। তবে ক্যামেরা,পিসি, এসব থাকলেও ভালো হয় কিন্তু মোবাইল দিয়েও সফল হওয়া সম্ভব।। কেননা আমার ল্যাপটপ থাকতেও প্রায় কাজ ই আমি মোবাইল দিয়ে করে থাকি।।

যেসব সফটওয়্যার বা এডিটর দরকার:-

মোবাইলের জন্যে Kinemaster সেরা।। এছাড়া Power Director, Viva video,Video show, Audio conveter এগুলো ব্যাবহার করতে পারেন।।

পিসির জন্যে বেস্ট Adobe Premier Pro,.. তবে এটা এক্সপার্ট লেভেলের সো সবাই এটা দিয়ে কাজ পারবেন না।। Camtasia,Filmora,YouTube Movie Maker এগুলো দিয়ে কাজ শুরু করুন।।

শেষ কথা

হতাশ হবেন না।। কাজ করেই যান করেই যান সফলতা আসবেই।। আমি টানা দুই বছর কাজ করার পর মনিটাইজ পেয়েছি।। আপনি আরো আগেও পেতে পারেন।।

আরো কোন প্রশ্ন জানার থাকলে কমেন্ট করুন যতটুকু জানি সহযোগিতা করব।।

বেশি অভিজ্ঞদের বলছি কোন ভুল হলে ক্ষমা করবেন।।আমি যতটুকু জানি ততটুকু শেয়ার করলাম।

Best of Luck for all youtubers💚💚

1 comment:

Powered by Blogger.